Dr. Neem on Daraz
Victory Day

কিশোরগঞ্জে জাতীয় প্রবাসী দিবস পালিত 


আগামী নিউজ | জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০২৩, ০৩:০৫ পিএম
কিশোরগঞ্জে জাতীয় প্রবাসী দিবস পালিত 

ছবি: আগামী নিউজ

কিশোরগঞ্জঃ প্রবাসীর কন্টাক্ট পেপার রেখে জেনে বুঝে আইনী ব্যবস্হা কে সামনে রেখে  বিদেশে যেতে হবে। বিদেশে মৃতের  লাশ আনতেও  সকল দায়িত্ব  এখন সরকারের। প্রবাসীরা রেমিট্যান্স  যোদ্ধা হিসেবে প্রবাসীর সন্তানদের জন্য  শিক্ষা বৃওি  ও প্রবাসীদের দক্ষতামূলক প্রশিক্ষণ প্রদানের ব্যবস্হা  করেছে সরকার । এখন থেকে  কোন সেবায় কোন প্রকার শিথিলতা  দেখানো যাবে না। এ হোক আমাদের  অঙ্গীকার।

 
গতকাল ৩০ ডিসেম্বর  ২০২৩ (শনিবার) সকাল ১০ টায় প্রথমবারের মতো  জাতীয় প্রবাসী দিবস পালন উপলক্ষে র্যালী ও  আলোচনা সভা টিটিসি সভা কক্ষে  অনুষ্ঠিত হয়।
কিশোরগঞ্জ জেলাপ্রশাসন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এর উদ্যোগে "প্রবাসীর কল্যাণ,মর্যাদা - আমাদের অঙ্গীকার স্মার্ট বাংলাদেশ গড়ায় তারাও সমান অংশীদার। "প্রতিপাদ্যকে নিয়ে দিবসটি  পালন উপলক্ষে বিভিন্ন ইভেন্ট  করা হয়। 
টিটিসি ইনচার্জ   অধ্যক্ষ  জাভেদ রহিম এর সভাপতিত্বে   টেকনিক্যাল ট্রেনিং  সেন্টার ( টিটিসি) তে দিন ব্যাপী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি ) ফারজানা খানম। 


বিশেষ অতিথি  ছিলেন  সিভিলসার্জন  কিশোরগঞ্জের  প্রতিনিধি মেডিকেল অফিসার ডাঃ মাহবুবুর রহমান। 


স্বাগত বক্তব্যে জেলা  কর্মসংস্থান ও জনশক্তি  কার্যালয়ের  সহকারী পরিচালক মোঃ আলী আকবর কিশোরগঞ্জ জেলায় প্রবাসীদের জন্য তার দপ্তরের সেবা সহায়তা তুলে ধরেন। 


অন্যান্যের মধ্যে  বক্তব্য  রাখেন প্রবাসী কল্যাণ ব্যাংক কিশোরগঞ্জ  শাখা ব্যবস্হাপক মোঃ শরীফ উল্লাহ খান, সোনালী ব্যাংক লিঃ এর প্রিন্সিপাল অফিসার মোঃ কবীর উদ্দিন, ইসলামী ব্যাংক বাংলাদেশ  লিঃ এর এফএভিপি মাসুদ কাদরী, ওয়েল ফেয়ার সেন্টার কিশোরগঞ্জের  সহকারী পরিচালক মোঃ নজরুল ইসলাম  প্রমূখ। 
সভায় প্রবাসীদের পরিবারের সদস্য ও স্হানীয় সাংবাদিকরা  উপস্থিত ছিলেন। সভাশেষে শিক্ষা বৃওির চেক বিতরণ ও জব মেলার উদ্বোধন  করা হয়।


শাহ সারওয়ার জাহান/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে